হাসিনা এবং ভোট একযোগে মানুষ বর্জন করছে- কয়ছর এম আহমেদ

২০২৪ সালের নির্বাচন বাংলাদেশের মানুষ যেভাবে হাসিনাকে বয়কট করেছে ভোট দিতে যায়নি ঠিক একইভাবে বর্তমানে বাংলাদেশে যে উপজেলা নির্বাচন হচ্ছে সেখানেও মানুষ ভোট বর্জন করছে।

হাসিনা এবং ভোট যেন একই সুতোয় গাতা যেখানে হাসিনা অধীনে নির্বাচন হয় সেখানেই মানুষ ভোট বর্জন করে সেখানেই মানুষ হাসিনাকে বর্জন করে মানুষ জানে হাসিনার অধীনে কখনো সুষ্ট সুন্দর নির্বাচন হতে পারেনা।

বাংলাদেশে ভোটের যে একটি রীতি ছিল যেখানে মানুষ আনন্দ উল্লাস করে তার পছন্দমতো প্রার্থীকে ভোট দিত, আজ সেখানেই হাসিনা ভোটকে তামাশায় পরিণত করেছে,মানুষ এখন ভোট দিতে যায় না, মানুষ বসে বসে তামাশা দেখে, মানুষ সেখানে কিছু ফালতু কুকুরকে লেজ নাড়া ছাড়া করতে দেখে।

তাই প্রায়ই শোনা যায় বাংলাদেশের মানুষ বলে বাংলাদেশে এখন আর ভোট হয় না সেখানে তামাশা হয় সেখানে কুত্তা মার্কা নির্বাচন হয়।

আমি সে সকল মানুষদের, ভোটারদের সম্মান এবং শ্রদ্ধা জানাই যারা বাংলাদেশের এই নির্বাচন নামক তামাশাকে বর্জন করেছে ইনশাআল্লাহ অচিরেই এই অবৈধ শেখ হাসিনা বাংলাদেশে থেকে পলায়ন করবে বাংলাদেশ একটি সুষ্ট নির্বাচন ব্যবস্থা তৈরি হবে।

বাংলাদেশে যে নির্বাচন হয় এই যে একটি তামাশা নির্বাচন তার প্রমাণ পাওয়া যায় বিশ্বের বিভিন্ন মানুষের বক্তব্যের মাধ্যমে যেখানে প্রকাশ্যে মানুষ এটিকে তামাশার নির্বাচন বলে যেখানে বিরোধী দলের সকল নেতাকর্মীকে কারাগারে পাঠিয়ে নির্বাচন ভোটার বিহীনএকক ভাবে নির্বাচিত হয়।

সম্প্রতি দিল্লির চিফ মিনিস্টার আম আদমি পার্টির কনভেনর আরবিন্দ কেজরিওয়াল বলেন বাংলাদেশে তামাশা নির্বাচন হয়েছে যেখানে বিরোধী দলের সকল নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করে এককভাবে শেখ হাসিনা নির্বাচিত হয়।

বাংলাদেশে হাসিনা মার্কা নির্বাচন আর করতে দেওয়া হবে না বাংলাদেশের মানুষ জেগে উঠেছে অচিরেই শেখ হাসিনার এই দুঃশাসনের পতন গঠবে।

কয়ছর এম আহমেদ

সাধারন সম্পাদক যুক্তরাজ্য বিএনপি। 

সদস্য বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটি। 

আরো পড়ুন