আংশিক কমিটি / আংশিক সাফল্য!

বিষয়টি সিরিয়াসলি নেয়ার সময় এসেছে এখন, কেন্দ্র থেকে জেলা বা মহানগর সব জায়গায় শুদু আংশিক কমিটি দেয়া হচ্ছে তারপর বছরের পর বছর চলে যাচ্ছে কিন্তু সেই কমিটি আর পূর্ণাঙ্গ হচ্ছেনা. (আর যদিও ৩, ৪ বছর পর কমিটি ৪০ % আংশিক প্রকাশ করা হচ্ছে তাও শুদু বড় বড় পোস্ট গুলো )

এতে কর্মীরা হতাশ হয়ে যাচ্ছে অনেকেই নিষ্ক্রিয় হয়ে পড়েছে . যেখানে নেতাদের কাজ কর্মীদের সক্রিয় করা, উজ্জীবিত করা সেখানে হচ্ছে তার বিপরীত,
নেতারা টিকি সহ সভাপতি / সহ সম্পাদক / সহ সাংগঠনিক সম্পাদক পদ হাতিয়ে নিচ্ছেন কিন্তু কর্মীদের কোনো পোস্ট দিচ্ছেন না যার সর্বশেষ প্রমান কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল.

প্রায় ৩ বছর পর একটি আংশিক কমিটি গতকাল প্রকাশ করা হয়েছে একই ভাবে যুবদলও প্রকাশিত হয়েছিল তারপর আর পূর্ণাঙ্গ কমিটির কোনো খবর নেই.

কেন্দ্রকে ফলো করে এখন জেলার নেতারাও দফায় দফায় কমিটি দিচ্ছেন তবে ওই সহ সভাপতি , যুগ্ন আর সহ সাংগঠনিক পদ পর্যন্ত বাকি সম্পাদকীয় ও সহ সম্পাদকীয় পদ গুলো গায়েব হয়ে গেছে.
উদাহরণ স্বরূপ বলা যায় সিলেট জেলা ও মহানগর ছাত্রদল.
২০১৮ সালে আংশিক কমিটি হয়েছিল কিন্তু দুই বছরেও আর পূর্ণাঙ্গ হয়নি.
(যদিও জেলার নেতারা বলতেছেন উনারা কমিটি কেন্দ্রের কাছে অনেক আগেই জমা দিয়ে দিচ্ছেন)

সারা দেশের নেতা কর্মীরা যারা বিগত ১০, ১২ বছর ধরে মাঠে আছে, যারা আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে প্রতিনিয়ত কিংবা যারা সাবেক ছাত্রনেতা ছিল বর্তমানে পদ পদবি নেই, কাজ করতে চায় কিন্তু সুযোগ পাচ্ছেনা আশা করবো তাদেরকে নিয়ে বা সমন্বয় করে আংশিক কমিটি গুলো পূর্ণাঙ্গ কমিটিতে রূপ দিবেন দায়িত্বশীল নেতারা.

লেখক- এজে লিমন ( যুক্তরাজ্য্য)

আরো পড়ুন