পিরোজপুরে যুবদলের কর্মীসমাবেশে আ’লীগ সন্ত্রাসীদের হামলা

আজ দুপুরে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় টিমের উদ্যোগে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ও পৌর যুবদলের কর্মীসমাবেশের ওপর আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা বর্বরোচিত ও নিষ্ঠুর হামলা চালিয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন দুলাল, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন ফরাজী, পৌর বিএনপির সাবেক সভাপতি কে এম হুমায়ুন কবির, উপজেলা যুবদলের আহবায়ক মাসুম বিল্লাহ, সদস্য সচিব রুমেল এবং ছাত্রদলের সাধারণ সম্পাদক রিয়াজ আহমেদসহ শতাধিক নেতাকর্মীকে আহত করে। আহতদের মধ্যে কে এম হুমায়ুন কবিরসহ কয়েকজনের অবস্থা সংকটাপন্ন। আওয়ামী সন্ত্রাসীদের এই নৃশংস হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ডিসেম্বর ২২, ২০২০ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমান সরকার ও তাদের পেটোয়া বাহিনী দেশে জুলুমের রাজত্ব কায়েম করেছে। মানুষের জান-মালের নিরাপত্তা এখন সম্পূর্ণরুপে অনিশ্চিত হয়ে পড়েছে। দেশজুড়েই চলছে আওয়ামী সরকারের মদদপুষ্ট সন্ত্রাসীদের নারকীয় তান্ডব। বিএনপিসহ বিরোধী দলগুলোর কন্ঠরোধ করার জন্য সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা দেশব্যাপী চলমান রাখা হয়েছে অস্ত্রের ঝনঝনানী। এদের দ্বারা জনপদের পর জনপদে রক্ত ঝরছে, অত্যাচারিত হচ্ছে বিরোধী পক্ষের মানুষসহ সাধারণ জনগণ। জনগণের সমর্থন ছাড়া ক্ষমতায় থাকার জন্যই এদের বিকৃত ক্ষমতাক্ষুধায় দেশে বিরাজ করছে ভীতির এক ভয়াল পরিবেশ। এরা অবৈধ শাসন ও লুটপাটের রাজত্বকে নিষ্কন্টক করতে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে এবং জবাবদিহিতাকে অদৃশ্য করেছে। অনাচার-অবিচারের এক মধ্যযুগীয় বর্বর শাসনের মধ্যে দেশের জনগণ রুদ্ধশ্বাস অবস্থায় দিনাতিপাত করছে। বিরোধী দল ও মতের শান্তিপূর্ণ যেকোন কর্মসূচিকেই বর্তমান অবৈধ সরকার নিজেদেরকে নিরাপদ ভাবছে না বলেই দলীয় ক্যাডারদের লেলিয়ে দিচ্ছে সেই কর্মসূচির ওপর। তারই ধারাবাহিকতায় আজ দুপুরে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় টিমের উদ্যোগে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ও পৌর যুবদলের কর্মীসমাবেশের ওপর আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা বর্বরোচিত ও নিষ্ঠুর হামলা চালিয়েছে, নেতাকর্মীদেরকে আহত করেছে। সরকারের অন্যায়ের বোঝার ভার এতো বেশী হয়েছে যে, এই বোঝার ভারেই সরকারের পতন অত্যাসন্ন। জনগণ আর বসে থাকবে না, গণআন্দোলনে ভেসে যাবে অবৈধ শাসকগোষ্ঠী।
মঠবাড়িয়ায় যুবদলের কর্মীসমাবেশে আওয়ামী সন্ত্রাসীদের কাপুরুষোচিত হামলা এবং নেতাকর্মীদেরকে আহত করার ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দুস্কৃতিকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি। আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করছি।”
অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ শরীফ ফেরদৌস এর বিরুদ্ধে গতকাল মিথ্যা, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের ঘটনাকে বিরোধী দল দমনে বর্তমান সরকারের প্রতিহিংসাপরায়ণ চরিত্র আখ্যা দিয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি অবিলম্বে মুহাম্মদ শরীফ ফেরদৌস এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি করেছেন।
বার্তা প্রেরক,
(মুহম্মদ মুনির হোসেন)
সহ-দফতর সম্পাদক
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএ
আরো পড়ুন