ভাস্কর্য ভাঙচুর: খালেদা, তারেক ও ফখরুলের বিরুদ্ধে মামলা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের অভিযোগে মামলা করা হয়েছে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধেও। তাদেরকে হুকুমের আসামি উল্লেখ করে মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে মানহানির নালিশী মামলাটি করেছেন জননেত্রী পরিষদের প্রেসিডেন্ট এ বি সিদ্দিকি।

তাদের সঙ্গে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এবং ইসলামি আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির সৈয়দ ফয়জুল করিমকেও আসামি করা হয়েছে।

গত সোমবার ঢাকা মেট্রোপলিটন আদালতে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এবং ইসলামি আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির সৈয়দ ফয়জুল করিমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে দু’টি মামলা করা হয়। একদিন পর বুধবার তাদের তিনজনসহ হুকুমের আসামি করা হয় বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরকেও। মামলার এজাহারে বলা হয়েছে, সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের পেছেন উস্কানি রয়েছে খালেদা, তারেক ও মির্জা ফখরুলের। তিনজনের উস্কানি ও ইন্ধনেই দেশে সৃষ্ট অপ্রীতিকর পরিস্থিতি সামনে আরো ভয়ংকর হতে পারে বলে অভিযোগ করেন মামলার বাদি। আসামিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে আদালতের প্রতি আহবান জানান বাদির আইনজীবী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের বিরোধিতা করে সাম্প্রতিক সময়ে নানামুখী বক্তব্য দিয়েছেন হেফাজতে ইসলাম ও ইসলামি আন্দোলন বাংলাদেশের নেতারা। গত শুক্রবার রাতে কুষ্টিয়াতে ভাঙ্গা হয়েছে বঙ্গবন্ধুর ভাস্কর্য। এই মামলায় গ্রেফতার চার আসামি রিমান্ডে আছে।

আরো পড়ুন