আওয়ামী লীগ এখন একটি সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে-যুক্তরাজ্য বিএনপি


যুক্তরাজ্য বিএনপি’র সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এর সুনামগঙ্গের গ্রামের বাড়ী আওয়ামী বাকশালী সন্ত্রাসীরা আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যুক্তরাজ্য বিএনপি ।

আজ যুক্তরাজ্য বিএনপির পক্ষ থেকে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, দূর্নীতি, সন্ত্রাস, অবৈধ অর্থ পাচার, ভোটাধিকার হরণ, প্রশাসনের স্বেচ্ছাচারিতা, বিচারহীনতা, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে নিশী রাতের ভোটে দখলদার সরকার ও আওয়ামী ফ্যাসিবাদের বিরুদ্ধে আজ দেশের জনগণ ফুঁসে উঠছে। জনরোষের ভয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সারা জনপদে বেপরোয়া সন্ত্রাসী কর্মযজ্ঞের মাধ্যমে রাষ্ট্রীয় সন্ত্রাসী বাহিনী হিসেবে পরিণত হয়েছে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের সন্ত্রাস স্বাধীনতাউত্তর বাংলাদেশে রক্ষীবাহিনীর সন্ত্রাসকেও হার মানিয়েছে। আওয়ামী লীগ এখন আর কোনো রাজনৈতিক সংগঠন নয়, আওয়ামী লীগ একটি সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে।

ফ্যাসিবাদী সরকারের ছত্র-ছায়ায় আজ আওয়ামী সন্ত্রাসীরা বেপরোয়া গতিতে বিএনপিসহ বিরোধী নেতা-কর্মীদের ওপর নিপীড়ন-নির্যাতনসহ বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ও লুটপাটের খেলায় মেতে উঠেছে। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বিএনপি’র সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের সুনামগঞ্জের জগন্নাথপুরের গ্রামের বাড়িতে গতকাল গভীর রাতে আগুন লাগিয়েছে সরকার দলীয় দুস্কৃতিকারীরা। এর পূর্বে অবৈধ সরকারের উচ্চ মহলের নির্দেশে তাঁর ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা করা হয়েছে। তাই কয়ছর এম আহমদের গ্রামের বাড়িতে আগুন লাগানো পূর্ব পরিকল্পিত ও সরকারের দুর্বৃত্তরা এই ন্যাক্কারজনক ঘটনার সঙ্গে জড়িত।

যুক্তরাজ্য বিএনপি’র সাধারণ সম্পাদকসহ অন্যান্য প্রবাসী নেতৃবৃন্দের বাড়ি ঘরে হামলা এবং আত্মীয়-স্বজনদের বিরুদ্ধে হামলা-মামলা দিয়ে হয়রানি ও নির্যাতনের মাধ্যমে আওয়ামী লীগ প্রবাসে তাদের ফ্যাসিবাদের বিরুদ্ধে প্রবাসীদের আন্দোলনকে বন্ধ করতে চায়। এ কারণেই আওয়ামী সরকার বিরোধী দল দমন, মত প্রকাশের স্বাধীনতা হরণ, সংগঠন ও সমাবেশের অধিকারকে নিরন্তর দলন করে যাচ্ছে। আওয়ামী লীগ আজ বিরাজনীতিকরণের মাধ্যমে একটি সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয় ।

বিবৃতিতে বলা হয় দমন-পীড়ণ চালিয়ে জনগণকে বন্দী করে দেশের বৃহত্তম ও জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপি-কে নিশ্চিহ্ন করা যাবে না, নেতাকর্মীদেরকে আন্দোলন-সংগ্রাম থেকে দুরে সরানো যাবে না। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে দেশের জনগণ স্বৈরাচারের শৃঙ্খল ভেঙ্গে পথ-ঘাট, সড়ক-মহাসড়কে প্রবল প্রতিরোধ গড়ে তুলবে। বিএনপি জনগণের সাথে আছে, জনগণকে সাথে নিয়ে দুর্বার গণআন্দোলনের মাধ্যমে ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাতে দৃঢ়প্রতিজ্ঞ।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক অভিলম্বে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এর সুনামগঙ্গের গ্রামের বাড়িতে অগ্নিসংযোগকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান।

আরো পড়ুন