গুম হবার প্রায় ১৮ মাস পর হটাৎ ফিরে আসলেন কর্নেল নূর

নিখোঁজের প্রায় দেড় বছর পর ফিরে এসেছেন সাবেক  র‍্যাব কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমান। গতকাল রাত ১২টার দিকে রাজধানীর নিজ বাসায় ফেরেন তিনি। এতোদিন তিনি কোথায় ছিলেন, কীভাবে ছিলেন কিছুই বলতে পারছেন না। লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমান রেব ৭ এর অধিনায়ক ছিলেন।

লেফটেন্যান্ট কর্নেল নূর  রহমান ছিলেন এদেশে ভারতীয় আধিপত্যবাদের বিরুদ্ধে সোচ্চার। এটাই কাল হয় তার জন্যে। কথিত বিভিন্ন অভিযোগ তুলে তাকে সেনাবাহিনী থেকে বরখাস্ত করা হয় ও সাড়ে চার বছরের জেল দেওয়া হয়। এরপরেও ভারতীয় দালালদের হাত থেকে নিষ্কৃতি মেলে নি তার। ২০১৮ সালের ৮ই আগষ্ট বু দিনগত রাতে নিজ বাসার সামনে থেকে ডিবি পরিচয়ে তাকে তুলে নেওয়া হয়। এরপরে থেকেই তিনি নিঁখোজ ছিলেন। 

তবে নির্ভর যুগ্য সূত্রে জানা গেছে কর্নেল নূর ভারতের দমদম কারাগারে রাজবন্ধীদের সাথে ছিলেন এবং সেখানে এখনো অনেক রাজনৈতিক নেতারা আটকে আছেন ভারতীয় গোয়েন্দা সংস্থা র এর তত্ত্বাবধানে.  

লেফটেন্যান্ট কর্নেল (সাবেক) হাসিনুর রহমানের স্ত্রী বলেন, তার কথাবার্তা অসংলগ্ন। তবে তিনি ফিরে এসেছেন এতেই আমরা অনেক খুশি। হাসিনুরকে আজ চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

আরো পড়ুন