ফেসবুকে ইসলাম ধর্ম এবং মহানবী (সা:) কে অবমাননার দায়ে মামলা দায়ের

*ফেসবুকে ইসলাম ধর্ম এবং মহানবী (সা:) কে অবমাননার দায়ে মামলা দায়ের:*

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী সা: কে নিয়ে আবু সাদাত মো: সায়েম নামক এক যুবক আপত্তিকর স্ট্যাটাস করায় তার বিরুদ্ধে গত ১৮ই মে ২০২৩ ঢাকার দক্ষিন কেরানীগঞ্জের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মামলা দায়ের করেন কেরানীগঞ্জের বিশিষ্ট ব্যাবসায়ী ও রাজনৈতিক মো:মেহেদী হাসান মোল্লা।

উল্লেখ্য যে ইহা সি, আর মামলা নং ৪৬৭/২৩ এবং দন্ড বিধি ৫০০/৫০১। বিজ্ঞ বিচারক কাজী আশরাফুজ্জামান মামলাটি গ্রহণ করে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করার আদেশ জারি করেন । নথি থেকে জানা যায় আসামী কর্তৃক বিগত ০১/০১/২০১৩, ১০/০৩/২০১৯, ২৯/০৬/২০২১ এবং ৩১/১২/২০২২ তার ফেসবুক আইডি https://www.facebook.com/asm.sayem3 থেকে ইসলাম ধর্ম ও মহানবী সা: সম্পর্কে অবমাননাকর স্ট্যাটাস করেন যা বাদী মো:মেহেদী হাসান মোল্লা’র দৃষ্টিগোচর হয়।

বাদী আরও জানান আসামী খৃস্টান ধর্মে ধর্মান্তরিত হয়ে ফেসবুকে ইসলাম ধর্ম ও খৃস্টান ধর্মের তুলনামূলক বিভ্রান্তিমূলক ব্যাখ্যা করে ইসলাম ধর্ম ও গোটা মুসলমান সম্প্রদায়ের মানহানি করেন।

বাদী আরও জানান কোন রাজনৈতিক জনপ্রিয়তা লাভের আশায় তিনি এই মামলা করেন নি বরং সায়েমের মত মানুষ দ্বারা যুবসমাজ ভুল পথে পরিচালিত যেন না হয় এবং ইসলাম ধর্মের সন্মান রক্ষার্থে তিনি এই পদক্ষেপ গ্রহন করতে বাধ্য হয়েছেন।

নথি থেকে জানা যায় আসামীর অস্থায়ী নিবাস পুরান ঢাকার নারিন্দায় এবং স্থায়ী নিবাস শরীয়তপুর জেলার চরলক্ষীনারায়ন গ্রামে। আসামী আব্দুল মোতালেব ও লুৎফুন নেছা বেগমের কনিষ্ট সন্তান।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সূত্র জানায়, এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অবমাননাকর লেখা ও প্রচারকারীর বহু আইডি চিহ্নিত করা হয়েছে। যাদের নাম, নিবাস এবং ছবি এয়ারপোর্টগুলোতে দেয়া হয়েছে। সরকারের উচ্চ পযার্য় তথা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আদালতের নির্দেশ অনুযায়ী এরা দেশ থেকে বিদেশ যেতে গেলে এবং বিদেশ থেকে দেশে ফিরলে বিমানবন্দরেই গ্রেপ্তার হবেন।

আরো পড়ুন