বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আমরা নতুন সরকার বানাবো — মাহমুদুর রহমান মান্না

জাতির উদ্দেশে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের সমালোচনা করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘উনি আবার বলেছেন, আমি ১৩ বছর ক্ষমতায় থেকে তোমাদের মধ্যম-আয়ের দেশে পরিণত করেছি, ’৪১ সালের মধ্যে আমি তোমাদের ধনী দেশ বানাবো। মানে কী? ’৪১ সাল পর্যন্ত উনি থাকতে চান। আহারে কত শখ!’
তিনি বলেন, ‘৪১ সাল নয়, ৪১ মাসও নয়। খালি দিন গুনতে থাকেন। ওদের পতনের ঘণ্টা বাজছে। সেই ঘণ্টার সঙ্গে সুর মেলান। একদিন বৃহত্তর আন্দোলন-কর্মসূচির মাধ্যমে এদের ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হবে।
গতকাল শনিবার, জানুয়ারি ৮, ২০২১, সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে নারী ও শিশু অধিকার ফোরাম এ সমাবেশের আয়োজন করে।
নির্বাচন কমিশনের কঠোর সমালোচনা করে তিনি বলেন, ‘এরা কোনো নির্বাচন কমিশন বানাতে পারবে না, এরা নির্বাচন কমিশন বানালে সেই নির্বাচন কমিশন মানি না। ওদের নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন হবে না।’
তিনি বলেন, ‘ওরা চলে যাবে। চলে যাওয়ার পরে আমরা যারা আন্দোলন করছি, বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আমরা নতুন সরকার বানাবো, নতুন করে নির্বাচন কমিশন বানাবো। আমরা একটা নতুন বাংলাদেশ গড়বো। ওই নতুন বাংলাদেশ গড়ার স্বার্থে আসুন আজ আমরা শপথ গ্রহণ করি।
আরো পড়ুন