সিলেটে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র ঈদ সামগ্রী বিতরণ

সিলেটে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে। সুদূর ইংল্যান্ডে থাকলেও এই করোনা বিপর্যয়ে কদিন আগেও সংগঠনের নেতৃবৃন্দ দেশের অসহায়-দরিদ্র মানুষের জন্য সহায়তার হাত ইতিমধ্যে ২ হাজার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী উপহার দিয়েছেন। তার মাস পেরুনোর আগেই ফের তারা নাড়ীর টানে জন্মভূমি জকিগঞ্জের অসহায় মানুষে জন্য নিয়ে আসছেন এবার ‘ঈদ উপহার’।

যারা সারা মাস রোজা রেখে ঈদের দিনে এসে অভাবের তাড়নায় সামান্য ভালো কিছু কিনে খেতে পারে না তাদের জন্য কয়েক ধরণের খাদ্যসামগ্রীর সমন্বয়ে ‘ঈদ উপহার’ সোমবার জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সাবেক নির্বাচন কমিশনার ও জকিগঞ্জ আই টিভির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন এসব ঈদ সামগ্রীগুলো বিতরণ করেন।

গত ২০ মে (২৬ রমজান) জকিগঞ্জ উপজেলার প্রায় ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার সাড়ে ১৭০০ মানুষের মাঝে এসব ঈদ উপহার বিতরণ করা হয়।

এসব ঈদ উপহার বিতরণকালে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন- সংগঠনের সাবেক নির্বাচন কমিশনার ফরিদ উদ্দিন, সংগঠনের বাংলাদেশ প্রতিনিধি জুনেদ আহমদ চৌধুরী, বারঠাকুরী ইউনিয়ন প্রতিনিধি আফজল হোসেন, সুলতানপুর ইউনিয়ন প্রতিনিধি ও মুছলে আহমদ চৌধুরী (মাসুম)।

এছাড়া এই ত্রাণ তহবিলে সার্বিক সহযোগিতা করেছেন, সংগঠনের সভাপতি কাউন্সিলর শেরওয়ান চৌধুরী,সাবেক সভাপতি কামাল এমসি রহমান সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শাহাদত হোসেন চৌধুরী ফেরদৌছ, সাধারণ সম্পাদক আবুল হোসেইন, ট্রেজারার গোলাম মরতুজা চৌধুরী ইকবাল, সহ-সভাপতি মুফতি আব্দুল মুন্তাকিম, জাহাঙ্গির চৌধুরী, সৈয়দ মতলুব রেজা, মাওলানা ময়নুল হক চৌধুরী ও ফজলে আহমদ চৌধুরী একলিম,জুবায়ের আহমদ জীবান, শরফুজ্জামান চৌধুরী, যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান, লিটু আহমদ, শাহান চৌধুরী, এনায়েত হোসেন চৌধুরী, আবু সাইদ চৌধুরী শাকিল, মো. জয়নাল আবেদিন, দেলোয়ার হোসেন, ইকবাল আহমদ, আহমেদ সাদিক তারেক, কামরুল ইসলাম, মাওলানা কাজী ইমদাদুল হক, মো. কামাল আহমদ, কাজী খালেদ আহমদ, আব্দুল গফফার, মঈন উদ্দিন, মাওলানা আব্দুল করিম, কাজী আব্দুর রহমান, জাহেদ আহমদ, মাওলানা আব্দুল আজিজ সিদ্দিকী, আজিজুর রহমান প্রমুখ।

এসব ত্রাণ বিতরণ প্রসঙ্গে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের যুগ্ম সম্পাদক আবু সাইদ চৌধুরী শাকিল বলেন, করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার কারণে আমাদের প্রবাসীরাও কঠিন সময় পার করছেন। বাংলাদেশি তথা জকিগঞ্জের অনেক লোকজন ব্রিটেনসহ বিভিন্ন দেশে আক্রান্ত হয়ে পড়েছেন। এরপরও নাড়ির টানে কঠিন পরিস্থিতিতে আমরা এলাকার মানুষের মধ্যে ত্রাণ বিতরণের যে উদ্যোগ গ্রহণ করি। আমরা প্রবাসীরা যতই বিপদে থাকিনা কেন, দেশ তথা এলাকার মানুষের দুঃখ-কষ্ট দেখে বসে থাকতে পারিনা। অতীতেও এলাকার দুর্যোগে এগিয়ে এসেছে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে। আগামীদিনেও এলাকার মানুষের যেকোনো বিপদে আমরা প্রবাসীরা পাশে থাকবো,ইনশাল্লাহ।

আরো পড়ুন