ওয়াশিংটনকে দিল্লির বার্তা”- পুরো রিপোর্টটি একটি বানোয়াট প্রোপাগান্ডা।

আনন্দবাজারে অগ্নি রায়ের লেখা “হাসিনাকে দুর্বল করলে সবার ক্ষতি, ওয়াশিংটনকে দিল্লির বার্তা”- পুরো রিপোর্টটি একটি বানোয়াট প্রোপাগান্ডা।

সাউথ ব্লকের একটি দায়িত্বশীল সূত্র বিষয়াট নিশ্চিত করেছে, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে দিল্লি থেকে আমেরিকাকে অনুরোধ করেছে বলে প্রচার করা হচ্ছে, তা সম্পূর্ণ মিথ্যা, প্রোপাগান্ডা।
ভারতের নির্বাচনের আগে ওয়াশিংটনের সাথে মোদি একটি আস্থার সম্পর্ক বজায় রাখতে দৃঢ়প্রতিজ্ঞ, এ অবস্থায় বাংলাদেশ নিয়ে দায়িত্বজ্ঞানহীন উক্তি দিল্লির কোনো দফতরে থেকে যাওয়ার কেনো প্রশ্নই ওঠে না।

ঐ মিথ্যা প্রোপাগান্ডাটি রচনা করেছে সাবান মাহমুদ (সাংবাদিক থেকে দিল্লিতে নিযুক্ত প্রেস মিনিষ্টার), এবং চট্টগ্রামে সাতকানিয়ার রাজন সেন নামে র-য়ের এক এজেন্ট দিয়ে মাত্র দু’লাখ টাকার বিনিময়ে আনন্দবাজারে ছাপার কাজটি সম্পন্ন করেছে।

ঢাকায় এনএসআই-র ডিজির নির্দেশে সকল পত্রপত্রিকা ও মিডিয়াতে ফলাও করে প্রোপাগান্ডটি প্রচারের ব্যবস্থা করে।

অন্যদিকে জার্মান ভিত্তিক ডয়েচেভেলেও সাবানের পাল্লায় পড়ে রিপোর্টটি কনফার্ম করে এক রিটায়ার্ড মিলিটারী অফিসারের রেফারেন্স ব্যবহার করে। এখানেই জড়িয়ে পড়ে ছুপা BAL খালেদ মহিউদ্দিন।

কিন্তু মিডিয়া পাবলিকেশনের চাপে যখন যুক্তরাষ্ট্র থেকে চাপ আসে, তখন টনক নড়ে সাউথ ব্লকের। খোঁজ খবর নিয়ে সাবানকে ডেকে পাঠায় সাউথ ব্লকের সংশ্লিষ্ট দফতর। তারপরে যে ভাষায় বোঝে, সে ভাষায় বলে দেয়া হয়েছে, কেবল ডিপ্লোমেটিক কাভারেজ থাকার কারণে দৃশ্যমান কিছু করেনি।

সারমর্ম হলো: এক ভুয়া বার্তা সব ল্যাসপেন্সার কট!

আরো পড়ুন