পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার মৃত্যুতে বিএনপি মহাসচিব মির্জা আলমগীর এর বিবৃতি

পবিত্র ঈদের রাতে কক্সবাজার টেকনাফ মেরিন ড্রাইভে পুলিশ-তল্লাশী চেকপোস্টে পুলিশ কর্তৃক গুলিবিদ্ধ হয়ে সাবেক সেনা কর্মকর্তা (মেজর) সিনহা রাশেদ এর অকাল মৃত্যুর ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা ব্যাক্ত করেছেন বিএনপি মহসচিব জনাব মির্জা ফকরুল ইসলাম আলমগীর।
বিবৃতিত তিনি বলেন সকল নাগরিকের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের সাংবিধানিক দায়িত্ব। কিন্ত বর্তমান সরকারের আমলে গত এক দশকে নাগরিকের এই মৌলিক অধিকার নিশ্চিতে রাষ্ট্র লাগাতারভাবে নিস্ক্রিয়তা ও ব্যার্থতার পরিচয় দিয়ে চলছে। মানবাধিকার সংগঠন সমূহের হিসেবে র‌্যাব ও পুলিশের হাতে ইতিমধ্যেই কয়েক হাজার লোকের এ ধরনের মৃত্যু ও তার সরকারি যান্ত্রিক-বিবৃতি ইতিমধ্যেই জনমনে একটি রাষ্ট্রীয়-মিথ্যাচার বলে প্রতিষ্ঠিত হয়েছে। সর্বশেষ গত শুক্রবার সাবেক সেনা কর্মকর্তার এই অকাল নির্মম মৃত্যুর ঘটনাও তাই দেশবাসীকে আবারও ক্ষুব্ধ করেছে।
বিএনপি মহাসচিব এই নির্মম ঘটনার লোকদেখানো তদন্তের বদলে বিশ্বাসযোগ্য প্রক্রিয়ায় প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় আনার জোর দাবী জানান। তিনি বলেন বিএনপি বিচার বহির্ভূত হত্যাকান্ড, গুম, খুন, এবং অমানবিক শারীরিক ও মানসিক নির্যাতনের অবসান ঘটানোর জন্য জনগনের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। সে প্রতিশ্রুতি অনুযায়ী বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার কাজে জনগনকে সাথে নিয়ে বিএনপি তার যথাযথ ভুমিকা পালন করে চলবে।
বার্তা প্রেরক,
মো: তাইফুল ইসলাম টিপু
সহ-দফতর সম্পাদক
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।
আরো পড়ুন