পল্লবী থানায় বোমা বিস্ফোরণ, পরিদর্শকসহ আহত ৫

রাজধানীর পল্লবী থানায় উদ্ধার করা বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার (২৮ জুলাই) মধ্যরাতে অস্ত্রসহ তিন ব্যক্তিকে গ্রেপ্তার করে ঢাকার মিরপুর পল্লবী থানায় নিয়ে যাওয়ার পর তাদের সঙ্গে জব্দ করা একটি ওজনযন্ত্রে লুকানো বোমায় এই বিস্ফোরণে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, পল্লবী থানার ওসি তদন্ত পুলিশ পরিদর্শক ইমরান (৪৮), এসআই সজীব (৩০), পিএসআই অঙ্কুশ (২৮), পিএসআই রুমির (২৮) আহত হয়েছেন। এছাড়া রিয়াজ (২৮) নামে একজন আহত হয়েছেন। বর্তমানে রুমি ও রিয়াজ জরুরি বিভাগে চিকিৎসাধীন আছেন। পিএসআই অঙ্কুশ চক্ষু হাসপাতালে আছেন। ওসি তদন্ত ইমরান ও এস আই সজীব প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

পল্লবী থানার ওসি নজরুল ইসলাম বলেন, ভোরে পল্লবীর কালশী কবরস্থান এলাকায় একটি অভিযানে বোমা উদ্ধার করে পুলিশ। পরে সেটি নিষ্ক্রিয় করতে গেলে অসাবধানতাবশত বিস্ফোরণ ঘটে। এতে এক পরিদর্শকসহ ৫ পুলিশ সদস্য আহত হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, পল্লবী থানা পুলিশ দু’টি আগ্নেয়াস্ত্রসহ তিন জন সন্ত্রাসীকে আটক করে থানায় নিয়ে আসে। সন্ত্রাসীদের কাছে ওজন মাপার মেশিনের মতো একটা যন্ত্র ছিল। ওই যন্ত্রটি ডিউটি অফিসারের কক্ষে রাখা হলে তা বিস্ফোরিত হয়।

তিনি জানান, আটক হওয়া সন্ত্রাসীরা ভাড়াটে খুনি। পুলিশের কাছে তথ্য ছিল তারা পল্লবীর স্থানীয় একজন রাজনৈতিক নেতাকে হত্যা করবে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তের পর বিষয়গুলো পরিষ্কার হবে।

বিবিসি জানিয়েছে, পরবর্তীতে সেখানে থাকা আরও দু’টি বোমার নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটানো হয়।

 

প্রসঙ্গত,  সম্প্রতি জঙ্গি হামলার আশঙ্কায় দেশজুড়ে পুলিশ সদর দফতরের পক্ষ থেকে সতর্কবার্তা জারি করা হয়েছে। এতে পুলিশকে টার্গেট করে পুলিশ সদস্যদের ওপর বা পুলিশের স্থাপনায় হামলা হতে বলে আশঙ্কা করা হয়েছে। এর মধ্যেই গত শুক্রবার পল্টনে একটি বোমা বিস্ফোরিত হয়েছে। একদিন পর একই এলাকা থেকে একটি বোমা সাদৃশ বস্তু উদ্ধার করা হয়। এর চার দিনের মাথায় থানা কম্পাউন্ডের ভেতরে বোমা বিস্ফোরিত হলো।

ডিএস/এএইচ

আরো পড়ুন