বিএনপি’র প্রবল প্রতিরোধের মুখে শেষ হলো শেখ হাসিনার স্কটল্যান্ড সফর।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ দিনের জন্য স্কটল্যান্ড সফর করেন। সেখানে বিএনপি’র প্রবল প্রতিরোধের সম্মুখিন হতে হয়েছে শেখ হাসিনাকে। মঙ্গলবার স্কটল্যান্ড গ্লাসগো শহর শেখ হাসিনার সভাস্হলের পাশে বিশাল বহর নিয়ে প্রতিবাদ সমাবেশ করে যুক্তরাজ্য বিএনপি।

যুক্তরাজ্য সভাপতি এম এ মালিক ও সাধারন সম্পাদক কয়সর এম আহমেদ এর নেতৃত্বে মিছিল সহকারে সমাবেশে যোগদান করে লন্ডন মহানগর বিএনপি, যুক্তরাজ্য যুবদল, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল।
এছাড়াও যুক্তরাজ্য জাসাস, মহিলাদল, ইষ্ট লন্ডন বিএনপি, নিউহাম বিএনপি সহ বিভিন্ন অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠন বিভিন্ন ধরনের ব্যানার, প্লেকাড নিয়ে সমাবেশে যোগদান করেন।

এসব প্লেকাড ও ব্যানারে শেখ হাসিনা বিরোধী ও খালেদা জিয়াকে মুক্তি সম্বলিত লেখা স্হান পায়।

মিছিলে মিছিলে উত্তাল হয়ে উঠে গ্লাসগো শহর। হাসিনা বিভিন্ন স্লগান দিতে দেখা যায় বিএনপি নেতাকর্মীদের ৷

যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি জনাব এম এ মালিক ও সাধারন সম্পাদক কয়সর এর আহমেদ এর পরিচালনায় বক্তব্য রাখেন বিএনপি’র আন্তজাতিক সম্পাদক জনাব মাহিদুর রহামান। যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি আবুল কালাম আজাদ, স্কটল্যান্ড বিএনপি’র সভাপতি ও সদস্য সচিব, যুবদলের সাধারন সম্পাদক আফজাল হুসেন, স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক আবুল হুসেন প্রমুখ।

এছাড়াও প্রতিবাদ সমাবেশে উপস্হিত ছিলেন যুক্তরাজ্য বিএনপি’র বিভিন্ন অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠন ও ইউরোপ বিএনপি’র নেতৃবৃন্দ।

আরো পড়ুন