সন্ধ্যায় গলা কেটে ভাতিজাকে হত্যা, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

নিজ ভাতিজাকে গলা কেটে হত্যার পর পালিয়ে যাওয়া এক যুবক চট্টগ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হযেছেন। জসিম উদ্দিন রাজু নামে ওই ব্যক্তির বিরুদ্ধে হত্যাসহ ১৩টি মামলা রয়েছে। আজ ৮ জুলাই, বুধবার ভোরে ডবলমুরিং থানাধীন পশ্চিম ঝর্ণাপাড়ার জোড় ডেবার পূর্ব পাড়ে কথিত এ বন্দুকযুদ্ধ হয়।

এ সংবাদের সত্যতা নিশ্চিত করে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ জানান, গতকাল ৭ জুলাই, মঙ্গলবার সন্ধ্যায় ভাবি নিলু আক্তারের সঙ্গে ঝগড়া করে জসিম। তাদের বাদানুবাদের একপর্যায়ে নিলুর তিন বছর বয়সী ছেলে গলাকেটে হত্যা করে জসিম। এ ঘটনায় নিলু থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ জসিমকে গ্রেপ্তারে অভিযান শুরু করে।

পশ্চিম ঝর্ণাপাড়ার জোড় ডেবার পূর্ব পাড়ে জসিমের অবস্থান জানতে পেরে ওই এলাকায় অভিযানে যায় পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জসিমসহ তার সহযোগীরা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়।

জসিমের সহযোগীরা পালিয়ে গেলে গুলিবিদ্ধ অবস্থায় জসিমকে উদ্ধার করা হয়। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ও হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি দেশীয় এলজি, একটি অব্যবহৃত কার্তুজ, কার্তুজের চারটি খোসা, একটি  ছোরা ও ৭৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

তিনি আরো জানান, পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ও পেশাদার ছিনতাইকারী জসিমের নামে হত্যাসহ ১৩টির অধিক মামলা রয়েছে।

‘বন্দুকযুদ্ধে’র সময় নগর পুলিশের এডিসি (পশ্চিম) এএএম হুমায়ুন কবির, ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ, পরিদর্শক (তদন্ত) জহির হোসেনসহ পুলিশের পাঁচ সদস্যও আহত হয়েছেন।

বাংলা/এসএ/

আরো পড়ুন