অবৈধ হাসিনার পতনের লক্ষ্যে বাংলাদেশের মানুষ আজ জেগে উঠেছে – লন্ডন মহানগর বিএনপির সভায় এম এ মালিক

শেখ হাসিনার পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ও বাংলাদেশের বিনা ভোটের নিশিরাতের সরকারের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন আগমন প্রতিরোধ করার লক্ষে লন্ডন মহানগর বিএনপির উদ্যোগে প্রস্তুতি সভায় গতকাল ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার ইস্ট লন্ডনে একটি রেস্টুরেন্টে লন্ডন মহানগর বিএনপির সভাপতি মোঃ তাজুল ইসলাম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবেদ রাজা ও সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি জনাব এম এ মালিক তার বক্তব্যে বলেন অবৈধ হাসিনার পতনের লক্ষ্যে সারা বাংলাদেশের মানুষ সহ বিশ্বে বসবাসর বাংলাদেশীরা আজ জেগে উঠেছে। দেশের সম্পদ নিয়ে আজকে বিদেশে প্রচার করছে গুম হত্যা নির্যাতনের মাধ্যমে ক্ষমতা চিরস্থায়ী করায় সকল পথ যখন বন্ধ হয়ে এসেছে তখন মাদার অফ ডেমোক্রেসি খ্যাতো এই যুক্তরাজ্যে বেসিস্ট হাসিনাকে প্রতিরোধ ও প্রতিহত করা আমাদের সহ সকলের নাগরিক দায়িত্ব তাই আমরা এই প্রবাসী বাংলাদেশী হিসাবে হিসাবে এই আন্দোলনে সকল বাংলাদেশীদের এই শরিক আন্দোলনে হওয়ার আহ্বান করছি।
প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় নির্বাহী কমিটির নবনির্বাচিত সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সস্পাদক কয়ছর এম আহমদ বলেন যেখানে হাসিনা সেখানে প্রতিরোধ করার লক্ষ্যে আগামী ১ ও ২ সেপ্টেম্বর যে ডেমোস্টেশনের কর্মসূচি যুক্ত রাজ্য বিএনপি কর্তৃক ঘোষণা করা হয়েছেকে তাহা সফল করার জন্য কমিউনিটিসহ সকল মতের মানুষের প্রতি উদাত্ত আহ্বান জানান। তিনি বলেন শেখ হাসিনার প্রথম এখন সময়ের ব্যাপার মাত্র তাই আসুন যুক্তরাজ ফ্যাসিস্ট অবৈধ প্রধানমন্ত্রী কে এই লন্ডনে প্রতিরোধ করে তার পতন ত্বরান্বিত করি।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহসভাপতি আবুল কালাম আজাদ. যুক্তরাজ্য বিএনপির সহ দপ্তর সম্পাদক (সহ সাধারণ সম্পাদক) সেলিম আহমদ.
সভায় বক্তব্য রাখেন লন্ডন মহানগর বি এন পির সাবেক সহ-সভাপতি সাহেদ উদ্দিন চৌধুরী ,শরীফ উদ্দিন ভুঁইয়া বাবু. আব্দুস সালাম আজাদ. আব্দুর রব. তপু শেখ. সাবেক সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়সল আহমেদ. রোমান আহমেদ চৌধুরী. মাহবুব হাসান সাকিব, সহ-সাধারণ সম্পাদক তুহিন মোল্লা, সোহেল আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক জহিরুল হক জামান. কফিল হায়দার , প্রচার সম্পাদক মোঃ মঈনুল ইসলাম. দফতর সম্পাদক নজরুল ইসলাম মাসুক. সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক দেওয়ান মইনুল হক উজ্জ্বল.সহ আইন বিষয়ক সস্পাদক মোঃ শাহনেওয়াজ জুয়েল. মানবাধিকার বিষয়ক সম্পাদক মোঃ রবিউল আলম ,গবেষণা বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম. ছাত্র বিষয়ক সম্পাদক মহসিন আহমদ. শিল্প বিষয়ক সম্পাদক মিসবা উদিদন. পশিক্ষন বিষয়ক সম্পাদক ফখরুল ইসলাম. সহ তথ্য সম্পাদক সহ মোমিন মিয়া.. বিএনপি নেতা আবু ইউসুফ তালুকার. মাস্টার নুরুল ইসলাম মধু. মোমিন ভুঁইয়া কাজল. মোঃ শমসের আকবর পলাশ.শেখ খালেদ আহমদ মিনহাজ. মামুন ইসলাম. ইরাক চৌধুরী. মুজুরুল ইসলাম জিন্নাহ. শরিফুল ইসলাম তুহিন. আছাব আলী. আরিফুল ইসলাম উজ্জল. ফজলে রহমান পিনাক. মুজিবুর রহমান. আব্দুল হক শাওন. শেরওয়ান আলী. সাহেদ আহমদ. বাচ্চু মিয়া. মো পারভেজ মিয়া সুজা. সুমন শিকদার.কামাল হোসেন. তারেক উদিদন. সালমান উদিদন. হালিমুল ইসলাম হালিম. সুয়েব আহমেদ.মোঃ আনিসুর রহমান. আঃ সবুর তালুকদার. শরিফুল আলম সোহাগ. মোঃ রাকিব. জাহাঙ্গীর খান. মোঃ আসিফ সরকার. মোঃ কবির হোসেন. মামুদ পারভেজ. রোহান তারিক. ফরহাদ আহমদ. কামরল হাসান ভুইয়া. সাইফুর রহমান. জাহিদুল ইসলাম. সৈয়দ আহমদ. রফিক আহমদ. জাহেদুল ইসলাম. মোঃ আল রায়হান. মামুন ইসলাম. তানভীর আহমদ.মনির হোসেন. প্রমুখ।
সভায় বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় দোয়া করা হয়।

আরো পড়ুন