করোনা মহামারীতে প্রতিবন্ধী,সাস্থ্যকর্মী ও সিনিয়র সিটিজেনদের মাঝে ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটি এলায়েন্সের খাবার বিতরণ

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ মোকাবেলায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় কৃতজ্ঞতা সরূপ ন্যাশনাল হেলথ সার্ভিস (NHS)এ কর্মরত জাতীয় হিরো, প্রতিবন্ধী ও সিনিয়র সিটিজেনদের মধ্যে খাবার বিতরণ করেছে ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটি এলায়েন্স।
এতে সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন, সংগঠনের সেক্রেটারি ফয়জুন নূর, ট্রেজারার আবিদুল ইসলাম আরজু, আবদুল শহিদ প্রমূখ।
খাবার বিতরণকালে এলায়েন্সের নেতৃবৃন্দ বলেন,চীনের উ’হান থেকে ছড়িয়ে পরা কভিড১৯আজ এক চরম আতংকের নাম।যার মোকাবেলায় বিশ্বের পরাশক্তি দেশ আমেরিকা, যুক্তরাজ্য,ফ্রান্স, ইটালি, জার্মান,রাশিয়াসহ গোটা বিশ্ব দিশেহারা। বিশ্ব সাস্থ্য সংস্থার জরিপে ৩১শে ডিসেম্বর ২০১৯ থেকে ২৫ শে মে ২০২০ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৩৭১৭০০।মৃত্যু বরণ করেছেন ৩৪৪৮১৫।খোদ যুক্তরাজ্যে মৃত্যুর সংখ্যা এখন পর্যন্ত ৩৬৫৯৩। আক্রান্ত হয়েছেন ২৫৬৫৫৯।এ সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। এসব আক্রান্ত মানুষকে বাঁচাতে নিজেদের জীবন বাজি রেখে রাতদিন সেবা দিয়ে যাচ্ছে ন্যাশনাল হেল্থ সার্ভিস( NHS)। মহামারী করোনা মোকাবেলায় সাস্থ্যকর্মীদের অনবদ্য অবদান চির অম্লান হয়ে থাকবে।
যেসকল ডাক্তার, নার্স অর্থাৎ সাস্থকর্মীরা করোনা ভাইরাস মোকাবেলায় আক্রান্তদের সেবা কালে নিজে সংক্রমিত হয়ে জীবন উৎসর্গ করেছেন তাদের আত্মার শান্তি কামনা করেন এলায়েন্সর নেতৃবৃন্দ এবং তাদের পরিবারের প্রতি গভীর সহমর্মিতা জানিয়ে বলেন, তাদের এ অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।
দীর্ঘদিন লকডাউন থাকায় সবচেয়ে একাকী হয়ে পরেছেন ডিসএবিলিটি ও সিনিয়র সিটিজেনরা।খাবার বিতরণের মাধ্যমে তাদের সবাইকে সামান্য হলেও একটু আনন্দ দিতে ও পবিত্র ঈদুল ফিতরের আনন্দ শেয়ার করতে বিবিসিএ এর এই ক্ষুদ্র প্রচেষ্টা।

উল্লেখ্য যে সংগঠনের নেতৃবৃন্দ লকডাউন শুরুর প্রথম থেকেই কমিউনিটির ডিসেবল ও সিনিয়র সিটিজেনদের জন্য একটি হেল্প লাইন চালু করেছিলেন।

আরো পড়ুন