খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম যুক্তরাজ্য শাখার পক্ষ থেকে বৃটিশ প্রধান মন্ত্রীর অফিস- ১০ নং ডাউনিং স্ট্রিট এ একটি স্বারকলিপি প্রধান করা হয়। প্রতিনিধি দলের পক্ষে সভাপতি ব্যারিস্টার আবুল মনসুর শাহজাহান ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার হামিদুল হক আফিন্দী লিটন, সিনিয়র-সহসভাপতি ব্যারিস্টার আবু ইলিয়াস, সাংগঠনিক সম্পাদক এড্ভোকেট আবুল হাসনাত, স্বারক লিপিতে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিনা শর্তে মানবিক কারণে বিদেশে উন্নত চিকিৎসা করার অনুমতি দিতে সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন।

তারা স্বারক লিপিতে উল্লেখ করেন, অত্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লড়াই করছেন। ৭৬ বছর বয়সী দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিজ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি এবং ফুসফুসের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। বাংলাদেশের চিকিৎসকরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উন্নততর চিকিৎসার জন্য বিদেশের বিশেষায়িত হাসপাতালে স্থানাস্তর করা প্রয়োজন বলে জানিয়েছেন।

সুতরাং বিষয়টি রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে না দেখার আহ্বান জানিয়ে, অতিশ্রীঘ তাঁর জীবন রক্ষার জন্য বিদেশে সুচিকিৎসা গ্রহণের সুযোগ প্রদানে বৃটিশ প্রধানমন্ত্রীর অফিস একটি কার্যকরী পদক্ষেপ গ্রহন করার জোর দাবি জানিয়েছেন ও আশা প্রকাশ করছেন প্রধানমন্ত্রী সব কিছুর উর্ধ্বে গিয়ে মানবিক বিবেচনায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে গিয়ে সুচিকিৎসা করার অনুমতি দিবেন।

এসময় স্মারকলিপি প্রদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম যুক্তরাজ্য শাখার নেতৃদ্বয় অভিযোগ করে বলেন, ভোটারবিহীন হাসিনা-সরকার কর্তৃক গনতন্ত্র ও স্বার্বভৌমত্ব রক্ষার আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গ্রেফতার ও দিনের পর দিন কারাবন্দি করে রাখা হয়েছে, এবং গণত্রান্ত্রিক আন্দোলনের অগ্রপথিক, বাংলাদেশের সাবভৌমত্ব রক্ষার একমাএ কাণ্ডারী দেশনায়ক জনাব তারেক রহমানকে সম্পূর্ন অন্যায়ভাবে বিভিন্ন মমলায় সাজা প্ৰদান ও গ্রেফতারী পরোয়না জারির মাধ্যমে জনসাধারনের সম্মুখে জনাব তারেক রহমানের ভাব মুতি ক্ষুন্ন করা হয়েছে।

এছাড়াও দেশব্যাপী সন্ত্রাসীদের সহযোগিতায় যৌথবাহিনীর মাধ্যমে বিরোধী দলীয় নেতাকর্মীসহ দেশপ্রেমিক জনগনের উপর মামলা ও হমলা করে বিরোধী দলীয় নেতাকর্মীদের বাড়ী ঘরে লুন্ঠন, সংখালঘু সম্প্রদায়ের উপর পরিকল্পিত হামলা করে নৈরাজ্য তৈরী করায় আইনজীবী ফোরামের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

পাশাপাশি অনতিবিলম্বে সকল জাতীয় নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি ও বিরোধী দলীয় সকল নেতার চলাচলে বাধাঁ দুরীকরন সহ সকল রাজবন্দীক মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে পরিবেশ তৈরীরও আহ্বান জানান জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম যুক্তরাজ্য শাখা।

আরো পড়ুন