দেশ নায়ক তারেক রহমানের চিন্তাধারা আধুনিক বাংলাদেশ।

বাংলাদেশের মানুষের চিন্তাধারার প্রধান কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান।
বাংলাদেশের মানুষ ভেবেই নিয়েছেন একমাত্র তারেক রহমানের মাধ্যমেই বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘঠবে-শেখ সাদেক 

১৭ বছর আগে দেশ নায়ক তারেক রহমান ষড়যন্ত্রমূলক মামলায় বিদেশে আসার পর থেকেই বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে।

তারেক রহমান বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য প্রতিনিয়ত বিভিন্ন রকম পরিকল্পনা করে যাচ্ছেন।

বাংলাদেশকে শুধুমাত্র নামে উন্নয়নশীল নয়, বাস্তবে রূপ দিতে একটি স্বনির্ভর বাংলাদেশ গড়ে তুলতে, তারেক রহমানের পরিকল্পনা বিভিন্ন মহলে সর্বত্রই প্রশংসিত হচ্ছে।

সাম্প্রতিক তারেক রহমানের একটি বক্তব্য বাংলাদেশসহ বিশ্বের বাংলা ভাষাভাষী মানুষের মন জয় করতে সফল হয়েছে বক্তব্যটি সর্বত্রই ভাইরাল হয়েছে।

সাম্প্রতিক এক বক্তব্যে তিনি বলেন বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য প্রতিটা পরিবারকে একটি করে ফ্যামিলি কাড প্রদান করতে চান।
যে ফ্যামিলি কার্ডটি প্রদান করা হবে সেই  পরিবারের মায়ের নামে অথবা সেই পরিবারের যে গৃহিণী থাকবেন উনার নামে।

রাষ্ট্রের পক্ষ থেকে সেই পরিবারকে গ্রাম থেকে শহর পর্যায় সর্বত্রই একটি নির্দিষ্ট পরিমাণের সহযোগিতা প্রদান করা হবে যার মাধ্যমে সেই পরিবারটি যেন স্বচ্ছল ভাবে টিকে থাকতে পারে।

সেই সরকারি সহযোগিতার ফলে গ্রামের প্রত্যেকটি পরিবার যেন তাদের সেভিং বাড়াতে পারে এবং একটি পর্যায়ে গিয়ে যেন তারা স্বাবলম্বী হতে পারে। আমরা যদি এই প্রচেষ্টা অব্যাহত রাখি ইনশাআল্লাহ আমরা সফল হবো।
এ সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান বলেন বাংলাদেশকে নিয়ে আমার আরো অনেক পরিকল্পনা আছে যে গুলো আমি পর্যায়ক্রমে বাংলাদেশের মানুষের কাছে তুলে ধরব।

দেশনায়ক তারেক রহমানের এ রকম মহতি পরিকল্পনা বাংলাদেশের মানুষকে আশা-আকাঙ্ক্ষা জোগাচ্ছে এবং বাংলাদেশের মানুষ আগামীর প্রধানমন্ত্রী হিসেবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছে।

তাই বাংলাদেশ এর মানুষের কাছে তারেক রহমান ই আফ্রিকার নেলসন ম্যান্ডেলা অথবা মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ যার মাধ্যমে মালয়েশিয়া একটি দরিদ্রতম দেশ থেকে বৃহত্তর উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।

লেখক- শেখ সাদেক আহমেদ

লেখক ও রাজনৈতিক।

আরো পড়ুন