প্রথমবার শ্বশুরবাড়ি এসে দারুণ খুশি মঈন, শিখছেন সিলেটি ভাষাও

ইংল্যান্ডের পাকিস্তানি বংশোদ্ভূত ক্রিকেটার মঈন আলী। বিয়ে করেছেন বাংলাদেশের সিলেটি কন্যা ফিরোজা হোসেনকে। এর আগে বাংলাদেশ এসে খেললেও কখনো সিলেটে আসা হয়নি তার। এবারই প্রথম আসলেন শ্বশুরবাড়ি এলাকায়। এসে খুবই খুশি মঈন।

আগামীকাল বিপিএলে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মঈনের কুমিল্লা ভিক্টোরিয়ানস মুখোমুখি হবে ফরচুন বরিশালের। এর আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হন মঈন আলী। তিনি বাংলাদেশকেও নিজের আরেকটা বাড়ি মনে করেন। মঈন বলেন, ‘বাংলাদেশ আমার বাড়ি, পাকিস্তান আমার বাড়ি, ইংল্যান্ডও আমার বাড়ি।

আমি সিলেটে প্রথমবার। তারা আমাকে সবসময় আসতে বললেও আমার আসা হয় না। আমি এখানে এসে খুব খুশি।’
স্ত্রীর কাছ থেকে সিলেটি ভাষাও রপ্ত করেছেন এই ইংলিশ অলরাউন্ডার। শিখতে চান আরো। মঈন বলেন, ‘আমি কিছু সিলেটি ভাষা পারি। তবে আমি আরো শিখতে চাই। আমি আরো শিখতে চেষ্টা করবো কারণ হোটেলে যারা আছে তারাও সিলেটি ভাষায় কথা বলে।’

তবে শ্বশুরবাড়ি এলাকায় এসেও জামাই দাওয়াত খেয়ে যেতে পারছেন না মঈন। জৈব সুরক্ষা বলয়ের ভেতরেই থাকতে হচ্ছে তাকে। এ নিয়ে খানিকটা আক্ষেপও ঝরলো তার কণ্ঠে, ‘এবার সিলেটে এসে ভালো লাগছে। এটি দুঃখজনক যে (জৈব সুরক্ষা বলয়ের কারণে) বাইরে কোথাও যেতে পারবো না। তবে এখানে এসে খুব আনন্দিত আমি। কারণ আমার পরিবার এখানের। তাই সিলেটে এসে আমি অনেক খুশি।’

ভিক্টোরিয়ানসের হয়ে এক ম্যাচ খেলেছেন মঈন। গত ৩রা ফেব্রুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ওই ম্যাচে ২৭ রানে ছিলেন উইকেটশূন্য। ব্যাটিংয়ে নামার সুযোগ হয়নি।

আরো পড়ুন