ফিনল্যান্ড বিএনপির সভাপতি জনি, সা. সম্পাদক জামান

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ফিনল্যান্ড শাখার ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার (১৬ জুলাই) বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন কমিটি গঠনের কথা জানান।

কমিটিতে কামরুল হাসান জনিকে সভাপতি ও জামান সরকারকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

এছাড়া মবিন মোহাম্মদকে সিনিয়র সহসভাপতি, মোকলেসুর রহমান চপলকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও গাজী মো. সামসুল আলমকে সাংগঠনিক সম্পাদক (১) পদ দেওয়া হয়েছে।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে ফিনল্যান্ড বিএনপির ৫১ সদস্যের এই নতুন কমিটির অনুমোদন দিয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তাছাড়া একই আদেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মো. আবদুর রশিদকে প্রধান উপদেষ্টা করে ফিনল্যান্ড বিএনপির সাত সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটিরও অনুমোদন দেন।

উপদেষ্টা কমিটির অন্য সদস্যরা হলেন- মহিউদ্দিন আহমেদ মানিক, জহিরুল আলম নজরুল, এনামুল হক শিপু, ফয়েজ আহাম্মেদ, মো. আনিসুর রহমান ও প্রদীপ কুমার সাহা।

নতুন কার্যনির্বাহী কমিটির সহসভাপতি পদে অন্য সাতজনের মধ্যে যাদের ঠাঁই হয়েছে তারা হলেন, জুলফিকার মো. আশরাফ সাগর, এজাজুল হক ভূঁইয়া রুবেল, মো. জাহাঙ্গীর আলম, বদরুম মনির ফেরদৌস, এনাজুল হক, তাপস খান ও মাসুদ রহমান।

যুগ্ম সম্পাদক পদ পেয়েছে আরও তিনজন। তারা হলেন- মো. শামীম বেপারী, অঞ্জন হাওলাদার ও মেহেদি হাসান লিউ।

সাংগঠনিক সম্পাদক পদে অন্য দুইজন হলেন, তানভীর রশিদ ও মো. রবিউল ইসলাম।

তাছাড়া, দপ্তর সম্পাদক পদে হামিদুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলাউদ্দিন, মহিলা সম্পাদিকা জেসমিন স্মৃতি ও সহ-মহিলা সম্পাদিকা খাদিজা পারভীন নিযুক্ত হয়েছেন

আরো পড়ুন