ফ্যাসিবাদীদের ঠাই বাংলাদেশে আর হবেনা- যুক্তরাজ্য বিএনপি।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র চেয়ারপারসন ও তিনবারের নির্বাচিত সাবেক সফল প্রধানমন্ত্রী, মাদার অফ ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবী এবং নিশিরাতের অবৈধ সরকারের লেলিয়ে দেওয়া পুলিশের গুলিতে নিহত মুন্সিগঞ্জের মিরকাদীম পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড যুবদল কর্মী শহিদুল ইসলাম শাওন, ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম এবং স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে ১০ ডাউনিং স্ট্রিটের সামনে এক বিশাল ডেমন্সট্রেশন অনুষ্টিত হয়।

যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ এর তত্ত্বাবধানে আয়োজিত বিক্ষোভ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান।
যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ সভায় কয়েকশ নেতাকর্মীর উপস্তিতিতে ও শ্লোগানে মুখরিত হয়ে উঠে ১০ ডাউনিং স্ট্রিট এর আশপাশ। এ সময় পথচারীরা দাঁড়িয়ে ছবি ও ভিডিও করতে দেখা যায়.
বিক্ষোভ শেষে এক সংকিপ্ত বক্তব্যে জনাব মাহিদুর রহমান বলেন শেখ হাসিনা পাগল হয়ে গেছে, সে আবার ও দাদা বাবুদের দিয়ে ক্ষমতায় থাকতে চায় কিন্তু সে জানেনা সে দিন আর নাই, তার এ আশা আর কোনো দিন পূর্ণ হওয়ার নয়.

যুক্তরাজ্য বিএনপির সভাপতি জনাব এম এ মালিক তার বক্তব্যে বলেন হাসিনাকে প্রতিহত করতে আমরা সর্বশক্তি প্রয়াগ করতে প্রস্তুত আছি, থাকে আমরা দেশে বিদেশে প্রতিহত করবো। হাসিনার পালানোর সময় গনিয়ে আসছে থাকে বাংলাদেশের ক্ষমতা থেকে চির বিদায় নিতে হবে.
তিনি আরও বলেন আমরা যুক্তরাজ্য বিএনপি প্রয়োজনে প্রতি সপ্তাহে এভাবে ডেমোন্সট্রেশন অব্যহত রাখবো।

যুক্তরাজ্য বিএনপি’র সফল সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা জনাব কয়সর এম আহমেদ বলেন এই অবৈধ নিশিরাতের সরকার শেখ হাসিনা সৈরাচারের ভয়ঙ্কর রূপ নিয়েছে, থাকে বাংলাদেশের ক্ষমতা থেকে না সরালে বাংলাদেশ শ্রীলংকা হতে বেশি দিন লাগবে না.আমাদের কষ্টার্জিত স্বাধীনতা এভাবে ধুলোয় মিশে যাবে তা হতে দিতে পারিনা না. সময় এসে গেছে এই অবৈধ শেখ হাসিনা আর কোনো অপশক্তি ক্ষমতায় টিকিয়ে রাখতে পারবে না.

এ সময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি মুজিবুর রহমান, সাবেক সিনিয়র সহ সভাপতি জনাব আব্দুল হামিদ চৌধুরী, সহ সভাপতি তৈমুছ আলী,গোলাম রব্বানী সুহেল,যুক্তরাজ্য বিএনপির ১ম যুগ্ন সম্পাদক জনাব পারভেজ মল্লিক,সাবেক যুগ্ন সম্পাদক নাসিম আহমেদ চৌধুরী, মিসবাউজ্জামান সুহেল, খুসরুজ্জামান খসরু,সেলিম আহমেদ, ডঃ মুজিবুর রহমান,তাহির রায়হান চৌধুরী পাবেন, দপ্তর সম্পাদক সেলিম আহমেদ, জাবেদ চৌধুরী, বাবুল আহমেদ চৌধুরী, লন্ডন মহানগর বিএনপির সভাপতি তাজুল ইসলাম, সাধারন সম্পাদক আবেদ রাজা,মোঃ খলিলুর রহমান, হাবিবুর রহমান হাবিব, জিলান আহমেদ,তুরন মিয়া,

ইষ্ট লন্ডন বিএনপির সাধারন সম্পাদক এস এম লিটন,
যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন, সাধারণ সম্পাদক আবুল হুসেন,
যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হুসেন,জাসাস এর সাবেক সভাপতি আবদুস সালাম, এমাদুর রহমান, ইকবাল হুসেন, সাবেক সাধারণ সম্পাদক তাসভির চৌধুরী শিমুল,
মহিলা দলের আহবায়ক ফেরদোস রহমান, সদস্য সচিব অঞ্জনা আলম,
যুবদলের সাবেক সাধারণ সম্পাদক সুহালেহিন করিম চৌধুরী, যুবদলের সিনিয়র সহসভাপতি আব্দুল হক রাজ্ , স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি শরিফুল ইসলাম, লন্ডন মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি কামাল মিয়া,আওলাদ হুসেন, যুবদলের যুগ্ন সম্পাদক বাবর চৌধুরী,সামারসেট বিএনপি নেতা হেলাল উদ্দিন আহমেদ, ফিরুজ আলম, তানিম আনান, সাইফুল ইসলাম মিরাজ, মোঃ মাকসুদুর রহমান ( তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক, নিউহ্যাম বি এন পি, লন্ডন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শেখ সাদেক আহমেদ,
যুবদলের যুগ্ন সম্পাদক নুরুল আলী রিপন,জিয়া, আকমল হুসেন, শাহাজান, ম্যাক্সসিম,
লন্ডন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ চৌধুরী শাকিল,তারেক আজিজ নাসিম, সেলিম আহমেদ,বুরহান উদ্দিন, রাজু আহমেদ
নর্থাম্পটন স্বেচ্ছাসেবক দল নেতা জসিম উদ্দিন , জাহাঙ্গীর আলম,রুবেল হামিদ, বুরহান উদ্দীন হিরা,আব্দুল হাকিম।
প্রমুখ

আরো পড়ুন