বিএনপি পর্তুগাল শাখার আহবায়ক কমিটি অনুমোদন আহবায়ক ইউসুফ সদস্য সচিব সুইট

বাংলাদেশ জাতীয়তাবাদী দল পর্তুগাল শাখায় প্রথম বারের মত কেন্দ্র থেকে আহবায়ক কমিটি অনুমোদন করা হয়েছে , ১৩/০৩/২০২৪ তারিখে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত এ কমিটিতে *আবু ইউসুফ তালুকদারকে* আহবায়ক ও *ছায়েফ আহমেদ সুইটকে* সদস্য সচিব করে ৯৫ সদস্য বিশিষ্ট কমিটি প্রকাশ করা হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পর্তুগাল শাখার আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। গত ১৩ মার্চ দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কমিটির অনুমোদন দেন।

৯৫ সদস্য বিশিষ্ট কমিটির উল্লেখযোগ্যরা হলেন-সিনিয়র যুগ্ন আহবায়ক কাজল আহমেদ, যুগ্ন আহবায়ক যথাক্রমে শেখ খালেদ আহমেদ মিনহাজ, মন্জুরুল হোসেন জিন্নাহ, আমির সোহেল, সাইফুল হক ,ফারুক আহমেদ লিটন কাদেরী, আজমল আহমেদ, শামসুজ্জামান জামান, হাকিম মুহাম্মদ মিনহাজ, মিজানুর রহমান (শাহ জামাল), এম.কে নাসির, মোহাম্মদ দিলোয়ার আহমেদ রাফি,

সম্মানিত প্রথম সদস্য অলিউর রহমান চৌধুরী, যুগ্ম সচিব যথাক্রমে আব্দুল ওয়াহিদ চৌধুরী পারভেজ, মাহফুজুল আলম সোহাগ প্রমুখ।

নতুন কমিটি নিয়ে নবনির্বাচিত আহবায়ক ইউসুফ তালুকদার বলেন দীর্ঘদীন পরে হলেও পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দের আশার প্রতিফলন ঘটেছে, ইনশাআল্লাহ আমরা দ্রুত গতিতে পর্তুগালে একটা পুর্নাঙ্গ কমিটি গঠন করব , যে কমিটি হবে ইউরোপ জাতীয়তাবাদের একটি শক্তিশালী ইউনিট।
নব নির্বাচিত সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট বলেন দীর্ঘ দিন পরে হলেও পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দ অফিসিয়ালি তাদের রাজনৈতিক পরিচয় পেয়েছে সে জন্য তিনি দলের প্রতি, ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি আরও বলেন দল যে তার উপর গুরু দায়িত্ব দিয়েছে তিনি শততা ও নিষ্টার সাথে পর্তুগালে যথা সময়ে একটি শক্তি শালী পূর্নাঙ্গ কমিটি উপহার দিবেন। যে কমিটি বাংলাদেশের চলমান গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে অগ্রনী ভুমিকা পালন করবে। তিনি আরও আশা প্রকাশ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল একটি গনতান্ত্রিক দল, ইনশাআল্লাহ পর্তুগাল বিএনপিও আগামীতে গনতান্ত্রিক ভাবে পরিচালিত হবে।
নব নির্বাচিত সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট বিশেষ ভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন যাদের অক্লান্ত পরিশ্রমে পর্তুগাল বিএনপি অফিসিয়ালি আত্বপ্রকাশ লাভ করেছে তাদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জনাব মাহিদুর রহমান ও আন্তর্জাতিক সম্পাদক জনাব আনোয়ার হোসেন খোকন সাহেবের প্রতি।
পর্তুগাল বিএনপি আজীবন তাদেরকে শ্রদ্ধার সাথে স্বরন করবে বলেও তিনি জানান।

আরো পড়ুন