মহিলা দলের ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে যুক্তরাজ্য মহিলা দলের উদ্যোগে আলোচনা সভা

শনিবার ৯ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে যুক্তরাজ্য মহিলা দলের উদ্যোগে পূর্ব লন্ডনের জাইমা পাঠাগারে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
যুক্তরাজ্য মহিলাদলের আহ্বায়ক এবং যুক্তরাজ্য বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক ফেরদৌস রহমান তার স্বাগত বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক , বীর উত্তম স্বনির্ভর বাংলাদেশের প্রবর্তক ও প্রথম প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের আত্মার ও দেশের জন্য যারা প্রাণ বিসর্জন দিয়েছিলেন তাদের জন্য জান্নাতের উচ্চ স্থান কামনা করেন। প্রেসিডেন্ট জিয়া মূল দল গঠনের ৮ দিন পরে মহিলাদল গঠন করে নারী পুরুষের সমতায়ন করেন।
তিনি বাংলাদেশের শ্রেষ্ঠ রাজনীতিবিদ মাত্র ২৯ বছর বয়সে ১৯৬৫ সনে পাক ভারত যুদ্ধে বিজয়ী হন। ৩৫ বছর বয়সে পাক বাহিনীর বিরুদ্ধে একমাত্র মেজর যুদ্ধ ঘোষণা করে করে বাংলাদেশের মাটিতে যুদ্ধ করে দেশ স্বাধীন করেন। ৪০ বছর বয়সে প্রেসিডেন্টের দায়িত্ব অত্যান্ত দক্ষতার সাথে পালন করেন। তলা বিহীন বাংলাদেশকে স্বয়ং সম্পূর্ণ করেন। তার মত সৎ , দক্ষ ও কথায় মিল রেখে কাজ করা ব্যক্তি পৃথিবীতে বিরল।
উক্ত সভায় আরো বক্তব্য রাখেন আসমা আক্তার সাথী, সারমিন সুলতানা, নীলা হোসেন, তাসলিমা বেগম , রুবি মির্জা, সুফিয়া পারভীন ও রোকশানা আক্তার।

আরো পড়ুন