লন্ডনে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ-এর উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

আরিফ মাহফুজ- শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তম এবং সাবেক প্রধানমন্ত্রী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ সন্তান , বিশিষ্ট ক্রীড়া সংগঠক মরহুম আরাফাত রহমান কোকোর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ যুক্তরাজ্য শাখার আয়োজনে পূর্ব লন্ডনের সোনারগাঁও রেস্টুরেন্টের হল রুমে বৃহস্পতিবার সন্ধ্যায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।
কোকো স্মৃতি সংসদে যুক্তরাজ্য শাখার আহবায়ক বাবর চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব আজিম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও প্রধান বক্তা ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সৈয়দ মামুন আহমেদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক কামাল মিয়া ও যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম।

এম এ মালিক ও প্রধান বক্তা কয়ছর এম আহমেদ তাঁদের বক্তব্যে
মরহুম আরফাত রহমান কোকোর কীর্তিময় জীবন তুলে ধরেন , তারা বলেন কোকো রাজনৈতিক পরিবারের সন্তান হয়েও রাজনীতির বাহিরে থেকে সামাজিক কর্মকান্ডের মাধ্যমে সমাজ ও দেশের উন্নয়নে ভূমিকা রেখেছেন। একজন ক্রীড়া সংগঠক হিসেবে তিনি ছিলেন অতুলনীয়। বাংলদেশের ক্রিকেটকে আধুনিকায়ন সহ বিশ্বের কাছে পৌঁছে দিয়েছিলেন তিনি। তাঁর কর্ম দেশের মানুষের কাছে স্মরণীয়।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সহ – সভাপতি আব্দুল হামিদ , সিনিয়র সহ সভাপতি আবুল কলাম আজাদ , সহ সভাপতি হাজী তৈমুস আলী , , সহ সভাপতি তাজুল ইসলাম, সহ সভাপতি আবেদ রাজা,আব্দুল মুকিত , সিনিয়র যুগ্ন -সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক, যুগ্ন-সম্পাদক বাবুল চৌধুরী,যুগ্ন-সম্পাদক ফেরদৌস আলম , দপ্তর সম্পাদক ড. মুজিবুর রহমান, সহ -দপ্তর সম্পাদক সেলিম আহমেদ, সহ প্রচার সম্পাদক মইনুল ইসলাম, সেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমেদ শাহীন, সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হোসেন, যুবদল সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সদস্য এ জে লিমন, যুবদল সাবেক কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পদক এনামুল হোক লিটন , ইস্টলন্ডন বিএনপির সাবেক সভাপতি ফখরুল ইসলাম বাদল , সাবেক সাধারণ সম্পদক এস এম লিটন , কোকো স্মৃতি সংসদের যুগ্ম আহবায়ক আওলাদ হোসেন, বিএনপি নেতা সরফরাজ শরফু সহ অঙ্গ -সহযোগী সংগঠনের নেতা কর্মী উপস্থিত ছিলেন । বিশেষ মোনাজাতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং শেষে তবারক বিতরণ করা হয়।

আরো পড়ুন