সৈয়দ ওয়াহিদুল আলমের স্মরণে সহস্রাধিক মানুষের জন্য “ভ্রাম্যমাণ মেজবান” চবি ছাত্রদলের”

সংগ্রাম ডেস্ক: জাতীয় সংসদের সাবেক হুইপ ও হাটহাজারী-বায়োজিদ (আংশিক) আসন থেকে সাবেক চার চারবারের সংসদ সদস্য প্রয়াত বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলম’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকিতে প্রায় সহস্রাধিক মানুষের জন্য “ভ্রাম্যমাণ মেজবান” নামে রাতের খাবার বিতরণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল।
১১ই রমজান প্রয়াত নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে টানা তিনদিনব্যাপী চবি ছাত্রদলের এই কর্মসূচি পালিত হয়। হাটহাজারী লালিয়ারহাট এলাকায় মরহুমের খবর জেয়ারত শেষে চবি ক্যাম্পাস সংলগ্ন একটি এতিমখানায় খতমে কোরআন, দোয়া মাহফিল, ইফতার বিতরণ ও রাতের খাবার হিসেবে “ভ্রাম্যমাণ মেজবান” নামে ক্যাম্পাস ও তার পাশ্ববর্তী এলাকায় এবং শহরের বিভিন্ন স্পটে সহস্রাধিক মানুষের মাঝে বিরাণীর প্যাকেট বিতরণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল
চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম বলেন – ছাত্ররাজনীতি থেকে উঠে আসা নেতৃত্ব মরহুম সৈয়দ ওয়াহিদুল আলম ছিলেন একজন দুর্নীতিমুক্ত, জনদরদী রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিত্ব। যার দরুন স্থানীয় থেকে জাতীয় যেকোন নির্বাচনে সৈয়দ ওয়াহিদুল আলমের অংশগ্রহণ মানেই সুনিশ্চিত বিজয় বলে জানতো হাটহাজারী তথা চট্টগ্রামের মানুষ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অবস্থান ওনার সংসদীয় আসনের মধ্যে হওয়ায় চবি ছাত্রদলের কাছে ওনি ছিলেন অনেকটা অভিভাবকের ন্যায় এবং সকল ছাত্রসংগঠনের কাছে একজন সম্মানিত ও অনুকরণীয় ব্যক্তিত্ব ৷ তাই ওনার মৃত্যুবার্ষিকীতে সামাজিক দূরত্ব বজায় রেখে আমরা সাধ্যমত চেষ্টা করেছি যেন সবার কাছে “সততা ও ত্যাগের নীতিই সত্যিকারের রাজনীতি” এই বার্তাটি পৌঁছে দিয়ে বর্তমান প্রজন্মকে হিংসা ও বিভেদের অপরাজনীতি থেকে সরে এসে সততা ও ত্যাগের পথ অবলম্বন করে দেশমাতৃকার সেবায় এগিয়ে যেতে উৎসাহিত করার প্রচেষ্টা করেছি।

চবি ছাত্রদলের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয় সাক্ষরিত বিবৃতিতে আরো জানানো হয়, চবি ছাত্রদলের অনুরোধে ওনার বড় মেয়ে, চবি আইন অনুষদের প্রাক্তন শিক্ষার্থী ও বিএনপি নেত্রী ব্যারিস্টার শাকিলা ফারজানা ক্যাম্পাস সংলগ্ন দুটি এতিমখানায় মাহে রমজান ও আসন্ন ইদ উপলক্ষে খাদ্যসামগ্রী সম্বলিত ইদ উপহার প্রদানের কথা দিয়েছেন এবং শীঘ্রই এই এতিমখানা দুটোতে ও ক্যাম্পাসের কিছু অসহায় পরিবারের মাঝে শাকিলা ফারজানার পাঠানো উপহার পৌঁছে দিবে “টিম-চবি ছাত্রদল”।

সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম শহিদের নেতৃত্বে এসব কর্মসূচি বাস্তবায়নে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেন চবি ছাত্রদলের সহ সভাপতি মহসিন আলাউদ্দিন, মাইনউদ্দিন আহমেদ সুমন, নুরুল আলম লিটন, ইমরানুল হক, মোঃ ইয়াসিন, আবু বকর সিদ্দিক মাসুম,মোঃ জসিম উদ্দিন ও চবি ছাত্রদল নেতা অহিদুর রহমান প্রমুখ।

আরো পড়ুন