টিম খোরশেদ ও টাইম টু গিভের আয়োজনে ঘরে বসে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা

নারায়ণগঞ্জবাসীর প্রাণের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের স্বেচ্ছাসেবী দল টিম খোরশেদ ও সামাজিক সংগঠন টাইম টু গিভের আয়োজনে ঘরে বসে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

শুক্রবার (২৪ জুলাই) এমন আয়োজনের কথা নিজেই জানান খোরশেদ। আজকের ছবি আগামী প্রজন্মের সচেতনতার অবলম্বন প্রতিপাদ্যকে সামনে রেখে এ আয়োজন করা হয়েছে। এতে ৪ থেকে ৩০ বছর বয়সীরা ৪টি গ্রুপে ঘরে বসেই অংশ নিতে পারবেন। আগামী ২০ আগস্ট ছবি ও রচনা জমা দেয়ার শেষ সময়।

মূলত করোনাকালের বন্দী জীবনে বৈচিত্র আনা ও করোনাকালকে ভবিষ্যৎ প্রজন্মের শিক্ষা লাভের জন্য চিত্রিত করে রাখার জন্য এ আয়োজন করা হয়েছে। করোনা, লকডাউন, আইসোলেশন, চিকিৎসা, সেরে উঠা, মৃত্যু ও সংশ্লিষ্ট যেকোন বিষয়ে এ চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ নিতে হবে।
প্রতিটি গ্রুপের প্রথম দ্বিতীয় ও তৃতীয় জনকে বিজয়ী পুরস্কার ও ১০ জনকে মেরিট সনদ দেয়া হবে। পরবর্তীদের দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে অংশগ্রহণকারীদের ছবি কেন্দ্রীয়ভাবে ও দেশের বিভিন্ন স্কুল কলেজ শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা শহরের প্রদর্শনীর ব্যবস্থা করা হবে।

খোরশেদ জানান, আমাদের সন্তানদের মেধার চর্চা ও এ সময়ের প্রতিটি অংশ ভবিষ্যৎ প্রজন্মের জন্য শিক্ষা হিসেবে তুলে রাখতেই এমন আয়োজন। এতে বর্তমান প্রজন্ম ডিজিটাল পদ্ধতিতে ঘরে বসেই অংশ নেবে।

আরো পড়ুন