দিনাজপুর জেলা প্রচার দলের সভাপতি আক্কাস গ্রেফতার প্রচার দলের নিন্দা

সংগ্রাম ডেস্ক: দিনাজপুর জেলা প্রচার দলের সভাপতি ও স্বেচ্ছাসেবক নেতা এম আক্কাসকে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রচার দল-বিএনপিপি’র প্রতিষ্ঠাতা ও সভাপতি জনাব মাহফুজ কবির ও সাধারণ সম্পাদক রাজীব কুমার ঘোষ।

এক বিবৃতিতে নেতৃবৃন্দদ্বয় বলেন, “প্রতিহিংসাপরায়ণ বর্তমান সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোর নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতনের স্টীম রোলার চালিয়ে নিজেদের একচ্ছত্র আধিপত্য প্রতিষ্ঠিত করতে সীমাহীন হিংস্ররুপ ধারণ করেছে। আর এই উদ্দেশ্য পূরণে গুম, খুন, অপহরণ ছাড়াও বিরোধী নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে উঠেছে।

বর্তমানে করোনা ভাইরাসের দুর্যোগকালীন সময়ে দেশে গরীব মানুষরা ক্ষুধার জ্বালায় হাহাকার করছে। কিন্তু এই অসহায় ও ক্ষুধার্ত মানুষদের পাশে বিএনপি’র সাহায্যের হাত বাড়িয়ে দেয়াকে কোনভাবেই বরদাস্ত করতে পারছে না সরকার। আর সেজন্যই বিএনপি নেতাকর্মীরা যখন গরীব ও দুস্থ মানুষদের সাহায্যার্থে এগিয়ে এসেছে তখন তাদেরকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হচ্ছে। করোনা ও কর্তৃত্ববাদ একইসঙ্গে হিংস্ররুপ ধারণ করেছে।

গণতান্ত্রিক শক্তির ওপর কর্তৃত্ববাদের আঘাত আরও তীব্র রুপ ধারণ করেছে। আর এরই ধারাবাহিকতায় রাজনৈতিক প্রতিহিংসার শিকার দিনাজপুর জেলা প্রচার দলের সভাপতি ও স্বেচ্ছাসেবক নেতা এম আক্কাসকে মিথ্যা ও বানোয়াট মামলায় গ্রেফতার করা হয়েছে।

বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর এধরণের নিপীড়ণ ও জুলুম নিঃসন্দেহে দেশের জন্য এক অশনি সংকেত। তবে সরকারের ফ্যাসিবাদী আচরণের অবসান ঘটাতে জনগণ এখন ঐক্যবদ্ধ হচ্ছে।

দিনাজপুর জেলা প্রচার দলের সভাপতি ও স্বেচ্ছাসেবক নেতা এম আক্কাসকে গ্রেফতারের ঘটনায় জাতীয়তাবাদী প্রচার দলের সভাপতি জনাব মাহফুজ কবির ও সাধারণ সম্পাদক রাজিব কুমার ঘোষ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি জানিয়েছে ।”

আরো পড়ুন