ফখরুল: খালেদা জিয়া ‘প্রচণ্ড অসুস্থ’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ‘প্রচণ্ড অসুস্থ’ বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) নয়াপল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিলে বক্তব্য দিতে গিয়ে এই তথ্য জানান তিনি। ফখরুল বলেন, তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানো খুবই জরুরি।

begum khaleda zia 1বেগম খালেদা জিয়া, ফাইল ছবি

এর আগে গত ১৩ নভেম্বর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সাবেক এই প্রধানমন্ত্রীকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট তথা সিসিইউতে স্থানান্তর করা হয়। সেদিন সন্ধ্যার দিকে তাকে হাসপাতালে ভর্তি করার পর এন্ডোসকপি করা হয়। পরে শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে স্থানান্তর করা হয় সিসিইউতে।

গত ১২ অক্টোবর টানা জ্বরের কারণে খালেদা জিয়াকে একই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর ২৫ অক্টোবর তার ছোট একটি অস্ত্রোপচার করা হয়। বায়োপসি পরীক্ষা করে তা যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে পাঠানো হয় স্বচ্ছ ধারণা পাওয়ার জন্য। এরপর টানা প্রায় এক মাস হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৭ নভেম্বও হাসপাতাল থেকে গুলশানের বাসভবনে নেওয়া হয় তাকে।

গত এপ্রিল মাসে কোভিড-১৯ আক্রান্ত হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। প্রথমে বাসায় চিকিৎসা নিলেও শারীরিক জটিলতা দেখা দেওয়ায় গত ২৭ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দীর্ঘ ৫২ দিন চিকিৎসা শেষে গত ১৯ জুন বাসায় ফেরেন তিনি।

আরো পড়ুন