হাসপাতালে ভর্তি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

ফের হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার বিকালে নিয়মিত ফলোআপ চিকিৎসার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয় তাকে। পরে চিকিৎসকদের পরামর্শক্রমে সন্ধ্যায় তাকে ভর্তি করা হয়। এভারকেয়ার হাসপাতালের ব্লক-বি এর ৭২০৪ নং কেবিনে রেখে চিকিৎসা দেয়া হবে খালেদা জিয়াকে।
বিএনপি সূত্র জানায়, খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ। এ অবস্থায় তাকে বাসায় রেখে চিকিৎসা দেয়া সম্ভব হচ্ছে না। তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণে রাখা দরকার।
খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক মানবজমিনকে বলেন, ম্যাডামের কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা প্রয়োজন। এ জন্য তাকে হাসপাতালে নেয়া হয়েছে।
তার শরীরের অবস্থা ভালো নয়। হয়তো লম্বা সময় তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হতে পারে।
গত রোববার সন্ধ্যায় টানা ২৭ দিন হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরেন খালেদা জিয়া। গত ১২ই অক্টোবর খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার ব্যক্তিগত চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়, খালেদা জিয়া কিছুদিন ধরে জ্বরে ভুগছিলেন। জ্বর সেরে গেলেও শারীরিক দুর্বলতাসহ স্বাস্থ্যগত নানা জটিলতা দেখা দেয়ায় স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। কিছু পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
গত ২৫শে অক্টোবর খালেদা জিয়ার শরীর থেকে নেয়া টিস্যুর বায়োপসি করা হয়। এ পরীক্ষার পর তার চিকিৎসকেরা জানান, খালেদা জিয়া সুস্থ হয়ে উঠছেন। বায়োপসিসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করে মেডিকেল বোর্ডের অধীনে তাকে চিকিৎসা দেয়া হয়।
এর আগে করোনা পরবর্তী জটিলতা নিয়েও একই হাসপাতালে চিকিৎসা নেন খালেদা জিয়া।

আরো পড়ুন